ক’রোনা আ’ক্রান্ত হলেন তাসলিমা নাসরিন দোয়া চাইলেন দেশবাসির কাছে।

তসলিমা নাসরিন। এই নামটার মধ্যেই একটা বিদ্রোহ আছে। বহুদিন বাংলাদেশ ও ভারতের বাইরে তিনি। এই দুই দেশেই তাঁর প্রবেশ নি’ষেধ। তাঁর অ’পরাধ তিনি কলম ধরেছিলেন শ’ক্ত হাতে। তাঁর কলমে উঠে এসেছিল অনেক না জানা সমাজের কথা! চা’পা থাকা সমাজের নোংড়ামি।
null

null

null

কিন্তু সে লেখা ছিল সাবলীল। তবে এই দোষে তিনি দেশ ছাড়া হয়েছিলেন। সভ্য সমাজে থেকেও তা আমাদের মেনে নিতে হয়েছে। আমরা যে এখনও ঠিক কতটা সভ্য হতে পেরেছি তা নিয়ে প্রশ্ন থেকেই যায়! তবে তাতে তসলিমা নাসরিনের কিছু এসে যায় না। কারণ কোনও সমাজ চাইলেই তাঁর কলম বন্ধ করতে পারবে না। অন্য দেশে থেকেও তিনি ধরেছেন কলম।
null

null

null

আর সোশ্যাল মিডিয়া আসার পর থেকে পুরো চিত্রটাই বদলে গিয়েছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি তাঁর লেখা ও মনের কথা পৌঁছে দিয়েছেন বাংলাদেশ ও ভারতের পাঠকদের কাছে। এখন কলকাতায় পুরোপুরিভাবে থাকতে না পারলেও, আসা যাওয়া অবশ্যই করতে পারেন।
null

null

null

তবে এবার তাঁর পোস্ট নিয়েই বাঁধল গণ্ডগোল! তিনি ফেসবুক দেওয়ালে পোস্ট করেন একটি লেখা। লেখাটি মজার। তাতে তিনি নানা রকম অসু’খের কথা বলেছেন। যা দেখলে আপাত দৃষ্টিতে মনে হতে পারে তিনি খুব অ’সুস্থ। আদতে কিন্তু তা নয়।
null

null

null

তবে এই পোস্ট দেখেই ভারত ও বাংলাদেশের বেশ কিছু মিডিয়া করে ফেললেন খবর। নাম করা সংবাদপত্ররাই এ খবর করলেন। প্রায় মৃ’ত্যু মুখে ঠেলে দিলেন তাঁকে।

null

null

null

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *