ঢাকা সেনানিবাসে আল্লাহু মসজিদের উদ্বোধন করলেন সেনাপ্রধান

পুনঃনির্মিত ঢাকা সেনানিবাসস্থ ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদের (আল্লাহু মসজিদ) শুভ উদ্বোধনী অনুষ্ঠান আজ শুক্রবার (১১ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মসজিদটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।
null

null

null

ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ (আল্লাহু মসজিদ) ১৯৭৪ সালের ২৩ মে নির্মিত হয়েছিল। এই মসজিদের পূর্বে ধারণক্ষমতা ছিল আনুমানিক ৯০০ জন মুসল্লি, যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল ছিল। বিশেষ করে জুম্মার দিনে মসজিদ সংলগ্ন রাস্তাটিতেও মুসল্লিদের নামাজ পড়তে হতো।
null

null

null

বর্তমান এবং ভবিষ্যতের প্রয়োজনের কথা চিন্ত করে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এই মসজিদ পুনঃনির্মানের জন্য উদ্যোগ গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় গত বছরের ১০ মার্চ সেনাবাহিনী প্রধান মসজিদটির পুনঃনির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পুনঃনির্মিত মসজিদটির আয়তন প্রায় ৩২ হাজার স্কয়ার ফিট এবং মুসল্লি ধারণ ক্ষমতা তিন হাজারেরও অধিক।
null

null

null

উদ্বোধন শেষে সেনাবাহিনী প্রধান পুনঃনির্মিত ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ (আল্লাহু মসজিদ) নির্মাণের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। সদর দপ্তর লজিস্টিকস এরিয়ার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাগণ ছাড়াও বিভিন্ন পদবীর সেনা সদস্য ও স্থানীয় অসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সূত্র: আইএসপিআর

null

null

null

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *